1. admin@dainikjanatarkhabor.com : admin :
বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ফুলবাড়ী‌তে  নিয়োগ বাণিজ্যের দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষককে অবরুদ্ধ  ফুলছড়িতে স্কুল ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার গাইবান্ধায় কাঁচা মরিচের কেজি ৩২০ টাকা  গোবিন্দগঞ্জ পৌরসভায় সামান্য বৃষ্টিতে মহাসড়কে হাঁটু পানি,জনদুর্ভোগ ফুলবাড়ীতে শহীদ আবু সাঈদের ছবি সম্বলিত ব্যানারে শেখ হাসিনার নাম ফলক ঢেকে দিলেন শিক্ষার্থীরা সচল হয়েছে ফুলবাড়ী থানা পুলিশের কার্যক্রম  গাইবান্ধা থানার পুলিশী কার্যক্রম শুরু আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা ও প্রতাপশালী মন্ত্রী-প্রতিমন্ত্রীদের খোজ নাই ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় একজনের মৃত্যু, আহত ৩ ফুলবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু

ফুলবাড়ী‌তে  নিয়োগ বাণিজ্যের দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষককে অবরুদ্ধ 

  • প্রকাশের সময় : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫১ বার পঠিত

 

  কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলাধীন কাশিপুর ইউনিয়নের আজোয়াটারী মাস্টার পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ  জোসেফ আলী ও সাবেক সভাপতি, মোঃ জাইদুল হক জাহিদ বিদ্যালয়ের উন্নয়নের লক্ষ্যে ৩ মাস পূর্বে একজন আয়া ও একজন অফিস সহায়ক পদে লোক নিয়োগ করে তাদের নিকট থেকে উনিশ লক্ষ টাকা গ্রহণ করে। দীর্ঘদিন প্রতিষ্ঠানের জরাজীর্ণ অবস্থা থাকার পরেও বিদ্যালয়ের উন্নয়নের কাজ না করে টাকা আত্মসাতের চেষ্টা করলে এলাকাবাসী ও অভিভাবক এর প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ বিভিন্ন দপ্তরের অভিযোগ করে। যার পরিপ্রেক্ষিতে  উপজেলা একাডেমিক সুপারভাইজারকে তদন্তের দায়িত্ব দেয় উপজেলা নির্বাহী অফিসার ।এর প্রেক্ষিতে প্রধান শিক্ষক ও সভাপতিকে অভিযোগের স্বপক্ষে প্রামানদিসহ উপস্থিত থাকার জন্য চিঠি প্রদান করা হয়।

অপরদিকে  দফায় দফায় বৈঠক করে কোন লাভ না হওয়ায় এলাকায় মাইকিং করে এলাকাবাসী। ১২ সেপ্টেম্বর দুপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের জেলা ও উপজেলা প্রতিনিধিরা প্রাধান শিক্ষকে নিয়ে বৈঠক করলেও কোন সুরাহা পাওয়ায়, উত্তেজিত এলাকাবাসী প্রাধান শিক্ষকে দেড় ঘন্টা অফিস রুমে অবরুদ্ধ করে রাখেন । এলাকাবাসী ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের জেলা ও উপজেলা প্রতিনিধিরা প্রাধান শিক্ষককের সাথে আবারও বৈঠক করেন ।

 

এলাকাবাসী খলিলুর রহমান মিঠু,আজিজুল হক ও  খলিল জানান, প্রধান শিক্ষকের দুর্নীতির বিষয়টি নিয়ে আমরা বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছি এবং অনেকবার বৈঠক করেছি, দুটি নিয়োগে ১৯ লক্ষ টাকা নিয়েছে প্রধান শিক্ষক ও সাবেক সভাপতি অনেক চেষ্টা করেছি সমাধানের জন্য আমরা ব্যর্থ হয়েছি, আজকে একটি তদন্ত হওয়ার কথা সেটির হয়নি,  এখন আমরা আইনি প্রক্রিয়ার মাধ্যমে বিষয়টি সুরাহার চেষ্টা করব।

 

আজোয়াটারী মাস্টার পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ  জোসেফ আলী, জানান,নিয়োগে আমি কোন প্রকার টাকা গ্রহণ করিনি, একটি পক্ষ আমার কাছে প্রায় চাঁদা দাবি করে,চাঁদা না পেয়ে আজকে আমাকে অফিস কক্ষে অবরোধ করে রেখেছে।

 

 আজোয়াটারী মাস্টার পাড়া উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি জাইদুল হক জানান, নিয়োগ প্রক্রিয়ায় আমরা কোন প্রকার টাকা গ্রহণ করিনি।

 

উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুস সালামের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

 

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক কর্মকর্তা মাহাতাব হোসেন জানান,আমি নতুন এসেছি বিষয়টি জানি না,তবে অভিযোগ পেলে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক জনতার খবর
Theme Customized By Shakil IT Park